• মঙ্গলবার, ০৭ মে ২০২৪, ১১:২৮ অপরাহ্ন |
শিরোনাম :
হ্যাটট্রিক জয়ে সিরিজ বাংলাদেশের অনিবন্ধিত অনলাইন পোর্টাল বন্ধ করে দেওয়া হবে: তথ্য প্রতিমন্ত্রী সৈয়দপুরে অনুষ্ঠিত হলো এয়ার এ্যাস্ট্রা’র বিজনেস পার্টনার মিট নীলফামারীতে প্রত্যাগত রেমিট্যান্স যোদ্ধাদের কর্মসংস্থানে সেমিনার নীলফামারীতে প্রবীণদের স্বাস্থ্য সচেতনতামুলক মুলক আলোচনা সভা অনুষ্ঠিত স্বাধীন ফিলিস্তিন রাষ্ট্র গঠনের দাবি: নীলফামারীতে ছাত্রলীগের পদযাত্রা ও ছাত্র সমাবেশ খানসামা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে বন্ধ ওটি-আল্ট্রা, সেবাবঞ্চিত রোগীরা এসএসসির ফল ১২ মে শুক্রবার ক্লাস নেওয়ার সিদ্ধান্ত হয়নি, ভুলবশত ফেসবুকে পোস্ট জয়পুরহাটে নুরুন্নবী হত্যা মামলায় বাবা-ছেলেসহ ৫জনের যাবজ্জীবন

পুরাণবাজার ডিগ্রি কলেজের ক্রীড়া প্রতিযোগিতার পুরস্কার বিতরণ

চাঁদপুর প্রতিনিধি: পুরাণবাজার ডিগ্রি কলেজের বার্ষিক ক্রীড়া ও সাংস্কৃতিক প্রতিযোগিতার পুরস্কার বিতরণ গতকাল শুক্রবার অনুষ্ঠিত হয়েছে। অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য রাখেন সাবেক পররাষ্ট্রমন্ত্রী ও চাঁদপুর ৩ আসনের সংসদ সদস্য ডা. দীপু মনি এমপি। তিনি তার বক্তব্যে বলেন, ১৫ আগষ্ট বঙ্গবন্ধুকে হত্যার মধ্যদিয়ে দেশের অগ্রযাত্রাকে থামিয়ে দেয়া হয়েছিলো। আজকে বঙ্গবন্ধুর কন্যা জননেত্রী শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশের এগিয়ে যাচ্ছে। শেখ হাসিনার উন্নয়নের ম্যাজিক হলো দেশপ্রেম। জননেত্রী শেখ হাসিনা দেশপ্রেম দিয়ে সকল মানুষকে সাথে নিয়ে দেশকে উন্নয়নের দিকে নিয়ে যাচ্ছেন।
তিনি বলেন, বাংলাদেশের অর্ধেক মানুষ নারী। কাজেই অর্ধেক জনগোষ্টিকে ঘরের মধ্যে রেখে দেশের উন্নয়ন সম্ভব নয়। আর এজন্য বর্তমান সরকার নারী ক্ষমতায়নে বিশেষ ভুমিকা রাখছে। এদেশের নারীরা এখন দেশের বিভিন্ন উচ্চ পদে নেতৃত্ব দিচ্ছেন। বাংলাদেশ এখন আর বন্যা বা দূর্যোগের দেশ নয়। বাংলাদেশ এখন উন্নয়নের দেশ, নারী ক্ষমতায়নের দেশ। তাই আমাদের দেশকে সকলে ভালোবাসতে হবে। দেশের উন্নয়নে সকলকে একযোগে কাজ করতে হবে।
তিনি বলেন, পুরাণবাজার কলেজটির গৌরবময় ইতিহাস রয়েছে। বর্তমান অধ্যক্ষ তার একান্ত প্রচেষ্ঠায় কলেজের পরিবেশ অনেক সুন্দর করে তুলেছেন। এজন্য আমি তাদের কলেজের অধ্যক্ষকে ধন্যবাদ জানাচ্ছি। পাশাপাশি আমি অনুরোধ করবো তিনি যেনো কলেজের পরিবেশ সুন্দর করার পাশাপাশি শিক্ষার মানোন্নয়নে কাজ করে যাবেন।
অনুষ্ঠানের শুরুতেই স্বাগত বক্তব্য রাখেন কলেজের অধ্যক্ষ রতন কুমার মজুমদার। বিশেষ অতিথির বক্তব্য রাখেন চাঁদপুর জেলা আওয়ামী লীগের সভাপতি ও পৌর মেয়র আলহাজ্ব নাছির উদ্দিন আহমেদ, ময়নামতি রেজিমেন্ট -এর লেফটেনেন্ট কর্নেল সালাউদ্দিন আল মুরাদজি। জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আবু নঈম পাটওয়ারী দুলাল, কলেজের প্রতিষ্ঠাতা সদস্য আলহাজ্ব জাহাঙ্গির আখন্দ সেলিম, শিক্ষক পরিষদের সাধারণ সম্পাদক মো. শামসুর রহমান পাটওয়ারী, ক্রীড়া উপ-কমিটির আহ্বায়ক মো. সোয়েব, জেলা ছাত্রলীগের সভাপতি আতাউর রহমান পারভেজ।
এসময় উপস্থিত ছিলেন, স্বাধীনতা পুরস্কার প্রাপ্ত নারী মুক্তিযোদ্ধা ডা. সৈয়দা বদরুন্নাহার চৌধুরী, চাঁদপুর চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাষ্ট্রির সভাপতি সুভাষ চন্দ্র রায়, জেলা আওয়ামী লীগের সাবেক সাংগঠনিক সম্পাদক তাফাজ্জল হোসেন এসডু পাটওয়ারী, শামসুল ইসলাম মন্টু পাটওয়ারী, সদর উপজেলা আওয়ামী লীগের সভাপতি নুরুল ইসলাম নাজির দেওয়ান, সাধারণ সম্পাদক আলী আরশাদ মিয়াজী, সাংগঠনিক সম্পাদক আইয়ুব আলী বেপারী, জেলা বিএমএ’র সাধারণ সম্পাদক ডা. মাহমুদুর নবী মাসুম, কবি ও লেখক ডা. পীযূষ কান্তি বড়–য়া, উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার সাইফুল ইসলামসহ বিভিন্ন গন্যমান্য ব্যাক্তিবর্গ।
অতিথিদের বক্তব্য শেষে ১৬টি ইভেন্টের অংশ নেয়া প্রতিযোগিদের মাঝে পুরস্কা বিতরণ করা হয়। এর আগে জাতীয় ও ক্রীড়া পতাকা উত্তেলনের মধ্য দিয়ে অনুষ্ঠানের শুভ উদ্বোধন করা হয় এবং কলেজের শিক্ষার্থীদের পরিবেশনায় মনোঙ্গ সাংস্কৃতিক অনুষ্ঠান পরিবেশন করা হয়।
কামরাঙা উচ্চ বিদ্যালয় ও কলেজের বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতার পুরস্কার বিতরণ
চাঁদপুর সদর উপজেলার ৫নং রামপুর ইউনিয়নের কামরাঙা উচ্চ বিদ্যালয় ও কলেজের বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতার পুরস্কার বিতরণ অনুষ্ঠিত হয়েছে। গতকাল ২ মার্চ শুক্রবার বেলা ১২ টায় ক্রীড়া অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য রাখেন ও ক্রীড়া পুরস্কার বিতরণ করেন সাবেক পররাষ্ট্রমন্ত্রী ও চাঁদপুর ৩ আসনের সংসদ সদস্য ডা. দীপু মনি। বিদ্যালয় গর্ভনিং বডির সভাপতি ডা. জে আর ওয়াদুদ টিপুর সভাপতিত্বে স্বাগত বক্তব্য রাখেন বিদ্যালয়ে অধ্যক্ষ মো. হোসেন খান। সহকারি শিক্ষক ম. নূরে আলম পাটওয়ারীর পরিচালনায় শুভেচ্ছা বক্তব্য রাখেন ইউপি চেয়ারম্যান আল মামুন পাটওয়ারী, গভনিং বডির সদস্য মফিজুল ইসলাম খন্দকার। উপস্থিত ছিলেন, জেলা আওয়ামী লীগ নেতা অ্যাড. জহিরুল ইসলাম, শামসুল ইসলাম মন্টু পাটওয়ারী, তাফাজ্জল হোসেন এসডু পাটওয়ারী, সদর উপজেলা আওয়ামী লীগের সভাপতি নুরুল ইসলাম নাজির দেওয়ান, সাধারণ সম্পাদক আলী আরশাদ মিয়াজী, ইউনিয়ন আওয়ামীলীগ সভাপতি আবুল কালাম, সাধারণ সম্পাদক মজিবুর রহমান কাঞ্চন, সহকারি প্রধান শিক্ষক মুকবুল হোসেন সহ বিদ্যালয়ে অন্যান্য শিক্ষক, অভিভাবকগণ, গভনিং বডির সদস্য বৃন্দ ও শিক্ষার্থীরা।
সব শেষে ৩৩টি ইভেন্টে বিজয়ী ১শ’ ৩৪জন প্রতিযোগিদের মাঝে পুরস্কা বিতরণ করা হয়। এছাড়া ২৪জন মেধাবী শিক্ষার্থীকে পুরস্কিত করা হয়েছে। উৎসব মূখর পরিবেশে এদিন বার্ষিক ক্রীড়া অনুষ্ঠান সম্পন্ন হয়।
এর আগে ডা. দীপু মনি এমপি ইউনিয়নের কামরাঙা বাজারের পূর্ব পাশে মান্নান মাস্টারের বাড়ির সংলগ্ন নির্মিত সেতুর উদ্বোধন করেন।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আর্কাইভ